October 10, 2024, 6:27 am

সংবাদ শিরোনাম
আসন্ন শারদীয়া দুর্গাপূজা শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য প্রশাসন ও জনগণের প্রীতি আহ্বান – পর্ব ৮ প্রশাসন সংস্থা ব্রিটিশ আইনের মাধ্যমে শাসন ব্যবস্থা চলতে পারে না-পর্ব ৭ মাতৃভূমির এক ইঞ্চি জমি ছাড় দেওয়া হবে না, পর্ব ৬ স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন

জৈন্তাপুরে প্রাণিসম্পদ অধিদপ্তর (এলডিডিপি) প্রকল্পের ছাগল উৎপাদন সমিতির নারীদের মধ্যে গৃহ:নিমার্ণ’র চেক হস্থান্তর করা হয়েছে

বিশেষ প্রতিনিধি :
জৈন্তাপুর প্রাণিসম্পদ অধিদপ্তর লাইভস স্টক ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি)’র আওতায়  কেন্দ্রী ছাগল উৎপাদন সমিতির সুফল ভোগীদের মধ্যে ছাগল পালনে গৃহ:নিমার্ণ বাবত সরকারি অনুদানের চেক হস্থান্তর করা হয়েছে।
ছাগল উৎপাদন সমিতির ২৭ জন সুফল নারী উপকার ভোগীদের মাঝে সরকারি ভাবে ২৫ হাজার ৫ শত টাকা করে মোট ৬ লাখ ৮৮ হাজার ৫শত টাকার অনুদানের চেক বিতরণ করা হয়।
১১ ডিসেম্বর সোমবার সকাল ১১টায় জৈন্তাপুর ইউনিয়নের কেন্দ্রী গ্রামে আয়োজিত অনুষ্ঠানে এসব চেক হস্থান্তর করা হয়েছে।
অনুষ্ঠানে গবাদি পশু ও হাসঁ মুরগীর খামার স্থাপন
উদ্বুদ্ধকরণ ও খামারী সচেতনতা বৃদ্ধি’তে এক
উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন  জৈন্তাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুল ইসলাম, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: আব্দুল্লাহ আল মাসুদ, প্রাণিসম্পদ অধিদপ্তরের সম্প্রসারণ লাইভস স্টক ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি)’র কর্মকর্তা ডা: মো: সাইফ উদ্দিন, জৈন্তাপুর প্রেসক্লাব সভাপতি নূরুল ইসলাম, উপ-সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা মো: আবু জাহের, জৈন্তাপুর ইউনিয়নের (এলএফএফ) মো: হাবিবুর রহমান।
বক্তারা বলেন, দেশের নারী সমাজের অগ্রগতি ও অর্থনৈতিক উন্নয়নে বর্তমান সরকার প্রাণিসম্পদ অধিদপ্তরের মাধ্যমে প্রত্যান্ত অঞ্চলে বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করে যাচ্ছে। একটি কল্যাণ মুখি সমাজ ও রাষ্ট্র বিনির্মানে নারী-পুরুষ উভয়-কে এগিয়ে আসতে হবে। ছাগল উৎপাদনে সরকারি অনুদানের টাকা সঠিক ভাবে ব্যবহার নিশ্চিত করতে উপকার ভোগী সদস্য সহ সবার সহযোগিতা প্রয়োজন।
কেন্দ্রী ছাগল উৎপাদন সমিতির সভাপতি নুরজাহান বেগম ও সাধারণ সম্পাদক জাহানারা বেগমের সার্বিক সহযোগিতায় চেক বিতরণ অনুষ্ঠানে এলাকার গন্যমান্য ব্যক্তিগণ ও কেন্দ্রী ছাগল উৎপাদন সমিতির সকল সদস্য বৃন্দ উপস্থিত ছিলেন।
Share Button

     এ জাতীয় আরো খবর